1. bdfocas24@gmail.com : newsroom :
  2. arifahok27@gmail.com : Alifa hok : Alifa hok
  3. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
গাংনী পৌরসভা নির্বাচনের ভােট গ্রহণ চলছে  - www.bdfocas24.com
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রকৃতি সংরক্ষণ করতে ১৮ কোটি জনগণকে এগিয়ে আসতে হবে: সবুজ আন্দোলন পেগাসাস আছে বলে মানুষ রাতে নিশ্চিন্তে ঘুমোতে পারে : ইজরায়েলি সংস্থা NSO নেশাগ্রস্থ সন্তানের হাতে মা খুন : র‍্যাব ১৩’র হাতে হত্যাকারী মাদকাসক্ত ছেলে গ্রেফতার দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে সরকারি খাস জমিতে অবৈধভাবে দোকানঘর নির্মাণ : ভ্রাম্যমান আদালতের অভিযান দামুড়হুদায় অস্ত্রের মুখে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও স্বর্ণালংকার, নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতে ১৬ টি মামলায় ২৮ জনকে অর্থদন্ড নরসিংদী জেলা যুবলীগের নেতৃত্বে কলকাতার মিথুন সাহা ! সেনাবাহিনীর সহযোগীতায় স্বাস্থ্য বিধি মেনে ভিজিএফ এর চাল বিতরন করলেন পৌর মেয়র বিপ্লব নোয়াখালীর হাতিয়ায় হত্যাসহ ২৪ মামলার আসামি গ্রেফতার সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম, আইসিইউ, পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে গাইবান্ধায় নাগরিক মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত

গাংনী পৌরসভা নির্বাচনের ভােট গ্রহণ চলছে 

কামাল হোসেন খান, গাংনী (মেহেরপুর):
  • আপডেট টাইম: শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
  • ৩৪ বার দেখা

আজ শনিবার (১৬ জানুয়ারি) মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে ।

সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভােটগ্রহণ শুরু হয়েছে । ভোট কেন্দ্রগুলো হলো-পৌরসভার ১নং ওয়ার্ড বাঁশবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,২ নং শিশিরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,৩ নং চৌগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়,৪ নং গাংনী সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়,৫ নং পশ্চিম মালসাদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়,৬ নং গাংনী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়,৭নং গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ,৮ নং গাংনী মহিলা ডিগ্রী কলেজ ও ৯ নং গাংনী থানাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।

এদিকে নির্বাচন চলাকালীন সময়ে যেনো কোন অপ্রীতিকর পরিস্থিতি না ঘটে। এজন্য আইনশৃঙ্খলা রক্ষার্থে ব্যাপক প্রশাসন মােতায়েন রয়েছে।
এবারে গাংনী পৌরসভার নির্বাচনে ৫জন মেয়র পদে, ৯টি ওয়ার্ড থেকে ৩৭জন সাধারণ কাউন্সিলর,১০জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদের মধ্যে মেয়র পদে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আহম্মেদ আলী,বিএনপির মনোনিত প্রার্থী আসাদুজ্জামান বাবলু,ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনোনিত প্রার্থী আবু হুরাইরা রাইহান,স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র আশরাফুল ইসলাম,আরেক স্বতন্ত্রী প্রার্থী আনারুল ইসলাম প্রতিদ্বন্দ্বীতা করছেন।

গাংনী পৌরসভায় এবারে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৫৭জন। এর মধ্য পুরুষ ভোটার ৯হাজার ৭৬০জন। এবং নারী ভোটার ১০ হাজার ৫৯৭জন। যা গত নির্বাচন থেকে ২ হাজার ৮শ ভোট বেশি। এদিকে নির্বাচন কমিশন গত ১১ নভেম্বর সর্বশেষ গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ডের ভোটার তালিকা প্রকাশ করেছেন।

এদিকে গাংনী পৌরসভা নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে করার জন্য আচরণবিধি অনুযায়ী বৃহস্পতিবার মধ্যরাত থেকে শনিবার দিবাগত মধ্যরাত পযর্ন্ত নির্বাচনী এলাকায় ট্রাক-বাসসহ অন্যান্য যানবাহন চলাচলে নিষেধাষ্ণা রয়েছে। তবে নির্বাচনী কাজে নিয়োজিত ব্যক্তি,জরুরী সেবাই নিয়োজিত ব্যক্তি, সংবাদ সংগ্রহে অনুমতিপ্রাপ্ত সাংবাদিক এর আওতামুক্ত রয়েছে।

মেহেরপুর জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার আহমেদ আলী জানান,নির্বাচনী এলাকায় ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন,গাংনী পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে পুলিশ আনসার সদস্যের পাশাপাশি একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে।

এছাড়াও বিজিবির ২টি দলের সাথে রয়েছে ২জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি থাকবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোট চলাকালীন সময়ে টহলে রয়েছে র‍্যাপিট অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব।

উল্লেখ্য,২০০১ ইং সালে প্রতিষ্ঠিত গাংনী পৌরসভায় একাধিকবার ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে এবার ইভিএমের মাধ্যমে ভােট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পৌরসভার প্রতিষ্ঠাকালীন তৎকালীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আমিরুল ইসলাম। তিনি সন্ত্রাসীদের বােমাঘাতে নিহত হলে,পরবর্তি দু’বার মেয়র নির্বাচিত হন আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা আহম্মেদ আলী।
সর্বশেষ মেয়র নির্বাচিত হন আশরাফুল ইসলাম।
আজ ১৬ জানুয়ারি আবারাে গাংনী পৌরসভা নির্বাচনের ভােটগ্রহণ হচ্ছে। তবে ভােটগ্রহণের শুরুতে অর্থাৎ এখন পর্যন্ত কােন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এদিকে ভােটগ্রহণ শুরুতে নারী ভােটারের উপস্থিতি নগন্য

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788