1. bdfocas24@gmail.com : newsroom :
  2. arifahok27@gmail.com : Alifa hok : Alifa hok
  3. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
চুয়াডাঙ্গায় সদ্য ভূমিষ্ঠ ১৪ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক - www.bdfocas24.com
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পেগাসাস আছে বলে মানুষ রাতে নিশ্চিন্তে ঘুমোতে পারে : ইজরায়েলি সংস্থা NSO নেশাগ্রস্থ সন্তানের হাতে মা খুন : র‍্যাব ১৩’র হাতে হত্যাকারী মাদকাসক্ত ছেলে গ্রেফতার দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে সরকারি খাস জমিতে অবৈধভাবে দোকানঘর নির্মাণ : ভ্রাম্যমান আদালতের অভিযান দামুড়হুদায় অস্ত্রের মুখে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও স্বর্ণালংকার, নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতে ১৬ টি মামলায় ২৮ জনকে অর্থদন্ড নরসিংদী জেলা যুবলীগের নেতৃত্বে কলকাতার মিথুন সাহা ! সেনাবাহিনীর সহযোগীতায় স্বাস্থ্য বিধি মেনে ভিজিএফ এর চাল বিতরন করলেন পৌর মেয়র বিপ্লব নোয়াখালীর হাতিয়ায় হত্যাসহ ২৪ মামলার আসামি গ্রেফতার সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম, আইসিইউ, পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে গাইবান্ধায় নাগরিক মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত করোনা : রোগীদের চিকিৎসা দিতে যেয়ে নিজেই আক্রান্ত হলেন, ডাঃ শুভ

চুয়াডাঙ্গায় সদ্য ভূমিষ্ঠ ১৪ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক

নিজেস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম: বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১
  • ৬৭ বার দেখা

 

“কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা।“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ। গত ২৬ জানুয়ারি  তারিখে চুয়াডাঙ্গা থানাধীন হাজরাহাটি গ্রামের মোঃ টনেক হোসেন জানান তার স্ত্রী শুকতারা গত ১২জানুয়ারি খ্রি. তারিখে একটি ফুটফুটে কন্যা শিশু জন্ম দিয়েছে। পুলিশ কন্ট্রোলরুম তাদের বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার, চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ শিশুর জন্য (ক) ফুলের তোড়া (খ) নিউবর্ণ বেবী প্যাকেজ নিয়ে উপস্থিত হয়। পুলিশ সদস্যদের উপহার পেয়ে নতুন শিশুর পরিবারের সদস্যদের আনন্দে উৎফুল্ল হয়। কন্যা শিশুর পরিবারের লোকজন পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে খুব খুশি হয়, পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। মেহেদী হাসান ও চায়না আক্তার দম্পতি, সাং-গাইদঘাট, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২২জানুয়ারি একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে।  মোঃ ইব্রাহিম ও মৌসুমী আক্তার দম্পতি, সাং-ইসলাম, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২৫জানুয়ারি একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে।  মোঃ ইব্রাহিম ও মোসুমি আক্তার দম্পতি, সাং-ইসলামপাড়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২৫ জানুয়ারি একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে, মোঃ শাহিন রেজা ও কাকলি খাতুন দম্পতি সাং-রাজাপুর মল্লিকপাড়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২৪জানুয়ারি একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে  মোঃ জিয়াদ আলী ও শারমিন আক্তার দম্পতি সাং-হাজরাহাটি, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২৫ জানুয়াারি  একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে, (৭) মোঃ জমিরুল ইসলাম ও সোনিয়া খাতুন দম্পতি সাং-আলুকদিয়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২৩ জানুয়ারি একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে, মোঃ রুবেল রানা ও শান্তা খাতুন, সাং-ইসলামপাড়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা ফোনে জানান গত ২৪ জানুয়ারি  একটি কন্যা শিশুর জন্ম দিয়েছে। মোঃ আলমগীর হোসেন ও জাহানারা খাতুন দম্পতি জানান সাং-যুগিরহাট, থানা ও জেলা-চুয়াডাঙ্গা গত ১৯ জানুয়ারি একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছে।

এছাড়াও আলমডাঙ্গা থানাধীন হাপানিয়া গ্রামের (১০) মোঃ আঃ রহিম ও মদিনা খাতুন দম্পতি ফোনের মাধ্যমে জানায় গত ১৯ জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে।  জাকির হোসেন ও শিউলী খাতুন দম্পতি সাং-আলিয়াটনগর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ২৫ জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে।  আঃ রাজ্জাক ও রাবিয়া খাতুন দম্পত্তি জানান সাং-রুইতনপুর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ২৫ জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (১৩) মোঃ পিন্টু ও রহিমা খাতুন দম্পতি সাং-রংপুর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ২১জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে,  মোঃ আসাদ ও ঝরণা খাতুন দম্পতি সাং-সাহেবপুর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ২৫জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে, (১৫) মোঃ রফিক ও নাজমা খাতুন দম্পতি সাং-আসাননগর, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা ফোনের মাধ্যমে জানায় গত ২৪জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ উল্লেখিত পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। এ পর্যন্ত ২২৭ টি কন্যা শিশুর পরিবারকে পুলিশ সুপার, চুয়াডাঙ্গার পক্ষ থেকে উপহার প্রদান করা হয়েছে। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান জন্ম নেওয়ার কারনে সংসারে কলহ সৃষ্টি ও পারিবারিক অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই মহতী উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য ইতিবাচক বার্তা। পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788