1. bdfocas24@gmail.com : newsroom :
  2. arifahok27@gmail.com : Alifa hok : Alifa hok
  3. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
পলাশবাড়ীতে সড়কের পাশে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে অর্ধশতাধিক ব্যবসায়ী নিঃস্ব - www.bdfocas24.com পলাশবাড়ীতে সড়কের পাশে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে অর্ধশতাধিক ব্যবসায়ি নিঃস্ব
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভূমিকম্পে কেঁপে উঠলো সারাদেশে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের অন্তত ১৫ কিলোমিটার তীব্র যানজট টিকেটিং এজেন্সি টুয়েন্টিফোর টিকেটি ডটকমের পরিচালক গ্রেপ্তার মালিকানা নিলেও, নগদের বড় অংকের ঋণের দায়ভার নেবে না ডাক বিভাগ চুয়াডাঙ্গায় একদিনে ছয় ওসির রদবদল পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউপি চেয়ারম্যান রিন্টুসহ ৬ জুয়াড়িকে আটক করেছে পুলিশ পলাশবাড়ীতে সড়কের পাশে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে অর্ধশতাধিক ব্যবসায়ী নিঃস্ব জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সাথে সৌজন্যে সাক্ষাৎ করলেন মেহেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম পুলিশ সুপার জাহিদুল ইসলামের নির্দেশে অচল বৃদ্ধের বয়স্ক ভাতার টাকা উদ্ধার পুলিশ সুপারের মধ্যস্থতায় অবুঝ শিশুকন্যা নুসরাত ফিরে পেলো তার বাবা-মাকে

পলাশবাড়ীতে সড়কের পাশে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে অর্ধশতাধিক ব্যবসায়ী নিঃস্ব

আশরাফুল ইসলাম গাইবান্ধা :
  • আপডেট টাইম: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৮ বার দেখা

গাইবান্ধা- পলাশবাড়ী সড়কের ঢোলভাঙ্গাবাজারের উত্তর পার্শ্বে ও দক্ষিণ পার্শ্বে ড্রেন নির্মাণে বৈষম্যের স্বীকার হয়ে নিঃস্ব ভুক্তভোগী স্থানীয় ব্যবসায়ী ও জমির মালিকগণ গাইবান্ধা জেলা প্রশাসকের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করে একটি আবেদন করেছেন।

এ আবেদনের সূত্র ধরে দেখা যায় ও জানা যায়, পলাশবাড়ী উপজেলার ৬ নং বেতকাপা ইউনিয়নের পার আমলাগাছী মৌজায় জে এল নং ১২৫ বিআরএস নং ১৫, ২০, ২৭, ১১০, ১৭৬, ১৮৯, ২২৭, ২৯০, ৪২৯, ৪৮৬, ৪৯৬, ৪৯৭, ৫২৭ এর ব্যক্তি মালিকানা জমি গুলো দখল করে ড্রেন নির্মাণ করায় ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে জমির মালিক ও স্থানীয় প্রায় ৬০ হতে ৭০ জন ব্যবসায়ি মানববেতর জীবন যাপন করছেন। মহামান্য হাইর্কোটের নির্দেশনা অনুযায়ী সড়কের নিজেস্ব জমির সীমানা হতে ১০ মিটার দূরে বসতবাড়ী অথবা ব্যবসা প্রতিষ্টান নির্মাণ করার নির্দেশনার সাইন বোর্ড থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান এবং সড়ক ও জনপদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের যোগসাজসে বৈষম্য মূলক ভাবে ড্রেন নির্মাণ করায় কেউ বহাল তবিয়তে সড়কের জমিতে স্থাপনা রেখেছেন আবার কেউ নিজের ব্যক্তি মালিকান জমিতে থাকা ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন।

এবিষয়ে দায়িত্ব প্রাপ্ত গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারি প্রকৌশলী(এসও) মিজান ও উপস্থিত ঠিকাদারের লোকজন জানান, সড়কের নির্দিষ্ট ম্যাপ অনুযায়ী ড্রেন নির্মাণ করা হচ্ছে। নিয়ম অনুসারেই ড্রেন নির্মাণের কার্যক্রম চলছে। এবিষয়ে কোন অভিযোগ থাকলে উর্দ্বোতন কর্তৃপক্ষের নিকট জানাতে পারেন ভুক্তভোগীরা।

এদিকে স্থানীয় ভুক্তভোগী আলহাজ্ব আফসার আলী,মোখলেস প্রধান,আব্দুল মমিন,শহিদুল ইসলাম,রোস্তম আলী,আজিউল ইসলাম,হাসান আলী,এনামুল হকসহ অন্যান্যরা জানান, ঢোলভাঙ্গা বাজারে সড়কের দুপাশে ড্রেন নির্মাণে ব্যাপক বৈষম্য করা হচ্ছে। ড্রেন নির্মাণে অর্থের বিনিময়ে ম্যানেজ প্রক্রিয়ায় কোথায় ১২ ফিট ছাড় দেওয়া হয়েছে আবার কোথাও ব্যক্তি মালিকানা জমির উপরে ড্রেন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে ঠিকাদারী প্রতিষ্ঠান । তারা এই বৈষম্য মুলক কার্যক্রম বন্ধে জাতীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788