1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

মিথ্যা মামলার বিরুদ্ধে বিহারীদের সমাবেশ বীথি বেগম কে গ্রেফতারের দাবি

মোঃ দীন ইসলাম
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১
  • ৬২ বার দেখা

 

রাজধানীর প্রেসক্লাবের সামনে একসমাবেশ ও মানববন্ধন করেছে পল্লবীর তালাব ক্যাম্পের উর্দুভাষী ক্যাম্পের বিহারী বাসিন্দাগন। সুত্র জানায় গত ২২,১১,২০২০ইং পিরোজপুুরে মানবপাচার আইনে বিহারীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে নিরীহ বিহারী নিপিড়ন বন্ধ এবং বিশ্ব ব্যাংকের ভূয়া কর্মকর্তা কাজী আলমগীর কবির তার সহযোগী বীথি বেগমকে গ্রেফতারের দাবীতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন তালাব ক্যাম্পের মোঃ শামীম। সভায় বিহারীগন ভূমিদস্যুদের নিপিড়ন হতে রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহ্বান জানান। তাদের দাবী অবিলম্বে পল্লবী এলাকার কুখ্যত সন্ত্রাসী মানপাচারকারীর
হোতা ভূমিদস্যু কাজী আলমগীর কবির ওরফে (দালাল) কবির কে গ্রেফতারের দাবী জানিয়েছেন।
এ সময় বক্তাগন দালাল কবিরের অন্যতম সহযোগী বীথি বেগম কর্তৃক তাদের সম্পৃক্ত করে পিরোজপুরের মানবপাচার আদালতে নারী পাচারের মিথ্যা মামলার নিন্দাও জানিয়েছেন। এবং এই মামলা দায়ের এর সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করণের দাবি জানান।

আলোচনাকালে তাদের বক্তবে বলেন এই অসাধু চক্র ২০১৭ সালে কাল্পনিক ঘটনার নির্মৃত্তে সাজিয়ে নগদ ৬ লক্ষ টাকার বিনিময়ে সৌদি আরবে কথিত পাচার হওয়া তথায় বিভিন্ন দেশের লোকের দ্বারা মনগড়া ধর্ষনের কাহিনীর অবতারনা করে পিরোজপুর জেলার নাজিরপুর থানার পশ্চিম বানিয়াড়ী গ্রামের বাসিন্দা দাবিদার বীথি বেগম (২২), স্বামী-মোহাম্মদ সাহেদ আলী শেখ গত অক্টোবর ২০২০ইং তারিখে পিরোজপুর মানব পাচার প্রতিরোধ ও ট্রাইব্যুনালে ৮ জনকে আসামী করে বানোয়াট মামলা করেছেন। মামলা নং-০২/২০২০ইং। বর্ণিত মিথ্যা মামলায় ৮ জন আসামীর ৭ জনই ঢাকার পল্লবী থানার মিরপুর-১১ এর উর্দূভাষী বিহারী ক্যাম্প এলাকার বাসিন্দা। আলোচিত মানবপাচার মামলার ৬নং আসামী পারভীন বেগম, স্বামী মোদাচ্ছের শেখ, পিরোজপুর জেলার একমাত্র আসামী। এই পারভীন বেগম (৫০) সহ উল্লেখিত মামলায় অভিযুক্ত ৮ জনের ৪ জন হলেন মহিলা। মামলার বর্ণনা অনুসারে পিরোজপুর, পল্লবী, পল্টন, শাহজালাল এয়ারপোর্ট ও সৌদিআরব উল্লেখ থাকলেও বাদী বীথি বেগম (২২) তারা নাজিরপুর থানার পশ্চিম বানিয়াড়ী গ্রামের ৮ জন কথিত বাসিন্দাকে স্বাক্ষী বানিয়েছেন। রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর-১১, বি ব্লকস্থ বিহারী ক্যাম্পের বাসিন্দা। বিহারী ড্রাইভার জাবেদ এর ক্যাম্পস্থ জায়গা জমি গত, মে হতে জুলাই ২০২০ইং মাসে দখলে ব্যর্থ হয়ে বরিশাইল্লা বলে পরিচিত ভুমিদস্যু ও প্রতারক কাজী আলমগীর কবির বীথি বেগমকে দিয়ে নিরীহ বিহারীদের বিরুদ্ধে মামলার দায়ের করে বিহারী তালাব ক্যাম্পের জায়গা দখল করে অবৈধ ভবন নির্মান করতে চায়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের বলিষ্ঠ ভূমিকায় ড্রাইভার জাবেদ এর ক্যাম্পস্থ ঘর রক্ষা পাওয়ায় বিশ্ব ব্যাংকের ভূয়া কর্মকর্তা, তথাকথিত ডঃ আলমগীর কবির বীথি বেগমকে বাদী বানিয়ে পিরোজপুরে মামলা করেছে। পরস্পরে জানা গেছে যে, কাজী আলমগীর কবির একজন আদম ব্যবসায়ী। বিহারী ক্যাম্পের কেউই তার গ্রামের বাড়ীর ঠিকানা জানে না।

সমাবেশে উপস্থিত উর্দুভাষী বিহারীদের নিকট হতে জানা যায় যে, পিরোজপুর মানবপাচার দমন ও প্রতিরোধ ট্রাইবুনালের নির্দেশে পিরোজপুর পিবিআই মামলাটির তদন্ত করছে। তদন্ত কর্মকর্তা হলেন ইন্সপেক্টর বায়জিদ আকন,

তারা আরো বলেন যে, মানব পাচার মামলাটি মিথ্যা, বানোয়াট ও অসৎ উদ্দেশ্য প্রনোদিত। বিথী বেগম, স্বামীঃ মোঃ সাহেদ আলী শেখকে পল্লবী থানাধীন এলাকার ৭ জন অভিযুক্তের কেউ তাকে চেনে না। মানববন্ধনে বক্তারগণ বাংলাদেশী বিহারী পুনঃবাসন সংসদ (বিবিআরএ) এর পল্লবী থানা শাখার নেতা মোঃ টিটু ইসলামকে মামলায় আসামী করায় ক্ষোভ প্রকাশ করেছেন।

সমাবেশে ভুক্তভুগি বিহারী নেতারা জানান মোঃ জাবেদ, পিতা-মোঃ শফি এর ক্যাম্পস্থ ঘরের জায়গা জোর পূর্বক দখল করতে যাওয়া কাজী আলমগীর কবির, পিতাঃ হারুনুর রশীদ, মাতা-আম্বিয়া খাতুন, ঠিকানা-মিরপুর-১১, ব্লক-বি, এভিনিউ-৬, লেন-৪/এ, নিম্নবিত্ত প্লটন-১৭, থানা-পল্লবী, জেলা-ঢাকা-১২১৬, এর হাউজিং এর দেয়া বাড়িটির বরাদ্দ বাতিলের দাবি জানিয়েছে।

মানববন্ধনে সভাপতি মোঃ শামীম তার বক্তব্যে বীথি বেগমকে নিরীহ বিহারী হয়রানি করার দায়ে গ্রেফতারের দাবী জানিয়ে মামলা সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করার আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন মোঃ মুরাদ, হালিম, মোঃ মিঠুন, মোঃ জাবেদ, শামিনা, মুস্তারি, হালিম, হাসিলা, টিটু ইসলাম, বেবি প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (দুপুর ২:৪৫)
  • ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৬ই শাওয়াল, ১৪৪২ হিজরি
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788