1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:২১ অপরাহ্ন

ভারতে টিকা নিয়ে দুইজনের মৃত্যু, অসুস্থ ৬০০ জন

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট টাইম: শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১
  • ১৫৪ বার দেখা

বিশ্বের সবচেয়ে বড় করোনা ভাইরাসের টিকা দেওয়ার প্রক্রিয়া চলছে ভারতে। পুরো দেশে সোমবার (১৯ জানুয়ারি) পর্যন্ত তিন লাখ ৮০ হাজারের বেশি মানুষের শরীরে টিকা দেওয়া হয়েছে। কিন্তু উদ্বেগ বাড়াচ্ছে এর পার্শ্ব প্রতিক্রিয়ার খবর।

টিকা নেওয়ার পর এ পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে। যদিও এর সঙ্গে টিকা গ্রহণের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে দেশটির কেন্দ্র।
ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন এক প্রতিবেদনে জানিয়েছে, করোনার টিকা নেওয়ার পর দেশজুড়ে এখনও পর্যন্ত মোট ৫৮০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। যাদের মধ্যে সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই টিকা নেওয়ার পর প্রাণ হারিয়েছেন দুইজন। এদের একজন মোহিপাল সিং (৪৬), তার বাড়ি উত্তরপ্রদেশের মোরাদাবাদে। তিনি সেখানকার এক সরকারি হাসপাতালের ওয়ার্ড বয় ছিলেন। টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মৃত্যু হয় তার।

তবে জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা স্পষ্ট করে জানিয়েছেন, এই মৃত্যুর সঙ্গে টিকা নেওয়ার কোনো সম্পর্ক নেই। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন। এখন ময়নাতদন্ত প্রতিবেদনের পরই তার মৃত্যুর কারণ জানা যাবে।

অপরজন কর্ণাটকের বরালির ৪৩ বছরের এক ব্যক্তি। বলা হচ্ছে, ওই ব্যক্তির মৃত্যুর কারণ কার্ডিয়াক-পালমোনারি ফেলিওর। তিনি টিকা নেওয়ার পরই মারা যান। তার ময়নাতদন্তের রিপোর্ট এখনও আসেনি।

এদিকে, হাসপাতালে ভর্তি হওয়া সাতজনের মধ্যে তিনজন দিল্লির। যদিও ইতোমধ্যে ওই তিনজনকে ছেড়ে দেওয়া হয়েছে। টিকা নেওয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন কর্ণাটকের দুইজন, উত্তরাখণ্ডের একজন এবং ছত্তিশগড়ের একজন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৪:২১)
  • ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788