1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন

রুপনগরে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর ০৫ সক্রিয় সদস্যকে গ্রেফতার

দীন ইসলাম, ঢাকাঃ
  • আপডেট টাইম: শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১
  • ৪০ বার দেখা

জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই দৃঢ় অবস্থানে আছে এলিট ফোর্স র‌্যাব। র‌্যাবের তৎপরতার সারাদেশে বোমা বিস্ফোরণসহ বিভিন্ন সময়ে নাশকতা সৃষ্টিকারী জঙ্গী সংগঠন সমূহের শীর্ষ নেতা থেকে শুরু করে বিভিন্ন স্থরের নেতা কর্মীদেরকে গুরুত্বপূর্ণ অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হয়েছে।

এছাড়াও নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের বেশ কিছু সদস্য আত্মগোপণে আছে। তবে র‌্যাবসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর গোয়েন্দা নজরদারী ও অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনগুলোর নেতা কর্মীরা পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা চালিয়ে বার বার ব্যর্থ হয়েছে এবং আইন প্রয়োগকারী সংস্থার কাছে ধৃত হয়েছে। জঙ্গী দমনে বাংলাদেশের সফলতা আন্তর্জাতিক পরিমন্ডলে বেশ প্রশংসিত।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা নজরদারি ও গোপন তথ্যের ভিত্তিতে, আনসার আল ইসলামের ০৫ সক্রিয় সদস্য রাজধানীর পল্লবী থানাধীন এলাকায় এক নিদিষ্ট স্থানে সংগঠনের অন্য সদস্যেদের সাথে গোপন মিটিংয়ে অংশ নিতে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল অদ্য ২২ জানুয়ারী ২০২১ তারিখ রাত ২১৩০ ঘটিকায় পল্লবী থানাধীন এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর নিম্নোক্ত ০৫ সক্রিয় সদস্য’কে গ্রেফতার করতে সক্ষম হয়ঃ

(ক) মোঃ হাসিবুর রহমান @ সোহেল (২৭), জেলা-পাবনা।
(খ) মোঃ মোশারফ হোসেন @ আতিক (১৯), জেলা-শেরপুর।
(গ) রামিম হোসেন @ পনির হোসেন @ নাহিদুর রহমান (২২), জেলা-মানিকগঞ্জ।
(ঘ) মোঃ সজিব মিয়া @ খিজির (২০), জেলা-মানিকগঞ্জ।
(ঙ) চঞ্চল হোসেন @ আব্দুল্লাহ (১৯), জেলা-মানিকগঞ্জ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করে এবং তাদের নিকট থেকে “আনসার আল-ইসলাম” এর বিভিন্ন ধরনের ১২ টি উগ্রবাদী বই, ২৩ টি লিফলেট, ১৩৫ টি স্ক্রীনশর্টসহ ০৬ টি মোবইল জব্দ করা হয়।

মোঃ হাসিবুর রহমান @ সোহেল (২৭) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ছাত্র, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ছে এবং “আনসার আল ইসলাম” এর সক্রিয় সদস্য হিসেবে সেও তার সহযোগীরা গোপনে অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এছাড়াও তিনি “আনসার আল ইসলাম” এর সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ করে আসছিল বলে জানা যায়। সে অনলাইনে উগ্রবাদী মতবাদ প্রচার করে আসছিল।

রামিম হোসেন @ পনির হোসেন @ নাহিদুর রহমান (২২) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে স্থানীয় একটি কলেজের ছাত্র এবং সে বেশ কিছু দিন যাবৎ “আনসার আল-ইসলাম” এর সাথে জড়িত থেকে তাদের নিজস্ব ইলেকট্রনিক গ্রুপে বিভিন্ন সময়ে উগ্রবাদী কার্যক্রম আপলোড করে। এছাড়াও সে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও এবং লিফলেট প্রচার করে আসছিলো।
মোঃ সজিব মিয়া @ খিজির (২০) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে একটি কলেজের ছাত্র। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় উক্ত আসামী দীর্ঘদিন যাবত “আনসার আল ইসলাম” এর সাথে জড়িত থেকে অন্যান্যদের সাথে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলো।
মোঃ মোশারফ হোসেন @ আতিক (১৯) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ঢাকার একটি সিকিউরিটি কোম্পানীতে চাকুরী করতো। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় উক্ত আসামী দীর্ঘদিন যাবত “আনসার আল ইসলাম” এর সাথে জড়িত থেকে অন্যান্যদের সাথে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলো।
চঞ্চল হোসেন @ আব্দুল্লাহ (১৭) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে স্থানীয় একটি কলেজের ছাত্র এবং “আনসার আল ইসলাম” এর সক্রিয় সদস্য হিসেবে সে ও তার সহযোগীরা গোপনে অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলো।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং তাদের অন্যান্য সহোচরদের গ্রেফতারে র‌্যাব এর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৮:৩৩)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788