1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের প্রশংসনীয় উদ্যােগ আসহায় দু’নারী কে দিলেন সেলাই মেশিন উপহার

মিরাজুল ইসলাম মিরাজ
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১
  • ৪৫ বার দেখা

মানুষ হাজার বছর বেঁচে থাকে তার কর্মের মধ্য দিয়ে। আর সেই কর্মের মধ্য দিয়ে নিজেকে বাঁচিয়ে রাখতে খুব অল্প সময়েই দামুড়হুদা উপজেলার সর্ব মহলে বেশ প্রশংসসিত হয় উঠেছেন একজন কর্ম চঞ্চল সরকারি কর্মকর্তা । তিনি আর কেহ নাই দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের আসহায় দু’নারী কে জীবন সংগ্রামে এগিয়ে যেতে সেলাই মেশিন উপহার দিয়েছেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। গতকাল সােমবার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের জয়রামপুর গ্রামের মল্লিকপাড়ার আবুল হােসেনের মেয়ে শাহানারা খাতুন ও নূর হােসেনের মেয়ে সালমা খাতুন কে দুটি সেলাই মেশিন উপহার দেন তিনি।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, গতকাল সােমবার বলা ১১টার দিকে উপজেলার জয়রামপুর গ্রামের মল্লিক পাড়ায় আবুল হােসেনের বাড়ি যেয়ে তাদের জীবন-যাবন সম্পর্কে অবগত হয়। খুবই কষ্টে কাটে তাদের জীবন। যেখানে নুন আনতে পান্তা ফুরাই সেখানে আবার বিধবা মেয়ের বােঝা! তার বিধবা মেয়ে শাহানারা খাতুন কে একটি সেলাই মেশিন উপহার হিসেবে প্রদান করি। পরে ১২টার দিকে একই এলাকার নূর হােসেনের বাড়ি যেয়ে তার বিধবা মেয়ে সালমা খাতুনের খােঁজ করি। সেখানেই তাদের পরিবারের একই দশা! তখন তার পরিবারের পক্ষ থেকে জানতে  পারি সে জীবিকার তাগিদে বাড়ির বাইরে আছে। আমি তার বাবা-মা কে বলি সে বাড়ি ফিরলে আমার অফিসে দেখা করতে বলবেন। সেখান থেকে অফিসে ফেরার পর ঠিক সাড়ে ১২টার দিকে সালমা খাতুন আমার অফিসে এসে হাজির হয়। আমি তার মুখ থেকে তার জীবন-যাপন সম্পর্কে বিস্তারিত শুনি। তার মুখ থেকেই জানতে পারি সে বাল্য বিয়ের বলি হয়ে ছিলাে! আমি তাকে একটি সেলাই মশিন উপহার হিসেবে প্রদান করি।

তিনি আরাে বলেন, তাদের দুর্দশার কথা শুনে তাদের অসহায়ত্ব ঘােচাতে এবং জীবন সংগ্রামে এগিয়ে যেতে তাদের কে সেলাই মশিন উপহার দেওয়া হয়েছে। দােয়া করি হাজারাে শাহানারা, সালমা তাদের জীবনের সমস্ত প্রতিবন্ধকতা কাটিয়ে এগিয়ে যাক সাফল্যের দিকে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৩:৩৮)
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৮ই রজব, ১৪৪২ হিজরি
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788