1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

চুয়াডাঙ্গা প‌লি‌টেক‌নিক ই‌ন‌স্টিটিউট হ‌চ্ছে দামুড়হুদায় : আজ থে‌কে শুরু হ‌চ্ছে যৌথ জ‌মিঅ‌ধিগ্রহণ

শামসু‌জ্জোহা পলাশঃ
  • আপডেট টাইম: রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৬৬ বার দেখা

চুয়াডাঙ্গা পলিটেকনিক ইনস্টিটিউট নির্মাণ এর জন্য ৫ একর ধানী জমি অধিগ্রহণের জন্য নির্বাচন করা হয়েছে। চুয়াডাঙ্গা পলিটেকনিক ইনস্টিটিউট নির্মাণ হতে যাচ্ছে চুয়াডাঙ্গা জেলা শহর থেকে মাত্র ১০ কিলোমিটার দু‌রে চুয়াডাঙ্গা-য‌শোর ভায়া জীবননগর হাই রো‌ডের দামুড়হুদা আব্দুল ওয়াদুদ শাহ্ ডিগ্রী কলেজের বিপ‌রী‌তে। প‌লি‌টেক‌নিক ই‌নি‌স্টি‌টিউট নির্মা‌নের জন‌্য ই‌তি ম‌ধ্যে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা হাউলী মৌজায় ৫ একর জ‌মিও সরকা‌রি ভা‌বে নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

ভুমি অ‌ধিগ্রহণ কর্তাকর্তা শিবানী সরকার গত ১৭ ডিসেম্বর এ সংক্রান্ত এক‌টি গণ‌নো‌টিশ জারী ক‌রে‌ছে। জারীকৃত নো‌টিশ‌টি জেলা প্রশাসক , চুয়াডাঙ্গা মহােদয়ের নােটিশ বোর্ড, উপজেলা নির্বাহী অফিসার, দামুড়হুদা ( নােটিশটি তীর কার্যালয়ের ওয়েবসাইট – এ প্রদর্শনের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো ), চেয়ারম্যান, দামুড়হুদা উপজেলা প‌রিষদ এর নােটিশ বাের্ড, উপজেলা ভূমি অফিস , দামুড়হুদার নােটিশ বোর্ড, প্রোগ্রামার , তথ্য ও যােগাযােগ প্রযুক্তি অধিদপ্তর , জেলা কার্যালয় , চুয়াডাঙ্গা নাের্টিশটি এ কার্যালয়ের ওয়েবসাইট – এ প্রদর্শনের জন্য অনুরােধ করা হলে ), চেয়ারম্যান, হাউলী ইউনিয়ন পরিষদ, দামুড়হুদা এর নােটিশ বাের্ড, ইউনিয়ন ভূমি অফিস , হাউলী, দামুড়হুদা এর নােটিশ বোর্ড, উদ্যোক্তা, হাউলী ইউনিয়ন তথা সেবা কেন্দ্র, দামুড়হুদা ( নোটিশটি ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রেয় ওয়েবসাইট – এ প্রদর্শনের জন্য অনুরােধ করা হলাে ), প্রকাশে স্থানে জারির জন্য ।

জারীকৃত বিজ্ঞ‌প্তি‌তে আরও বলা হয়, যেহেতু তফসিল বর্ণিত সম্পত্তি ২৩ টি জেলায় পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপন ” শীর্ষক প্রকল্পের আওতাধীন চুয়াডাঙ্গা জেলার দামুড়হদা উপজেলার হাউলী মৌজায় পলিটেকনিক ইনস্টিটিউট স্থাপনের লক্ষ্যে জনপ্রয়ােজন এবং জনস্বার্থমূলক উদ্দেশ্যে প্রয়ােজন। সেহেতু এক্ষণে স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুম দখল আইন , ২০১৭ ( ২০১৭ সনের ২১ নম্বর আইন ) এর ৪ ধারায় অধীনে এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জনা নােটিশ জারি করা হইল যে, বর্ণিত সম্পত্তি সরকার কর্তৃক অধিগ্রহণের প্রস্তাব করা হইয়াছে । উক্ত সম্পত্তিতে স্বার্থবান যে কোন ব্যক্তি এই নােটিশ জারির পরবর্তী ১৫ ( পনের ) দিনের মধ্যে প্রস্তাবিত সম্পত্তির অধিগ্রহণের বিরুদ্ধে নিম্নস্বাক্ষরকারীর নিকট স্থাপত্তি ( যদি থাকে ) দায়ের করিতে পারিবেন ।

আজ রোববার ২৭.১২.২২০ খ্রিস্টাব্দ তারিখে বা তারিখ হইতে তফসিল বর্ণিত সম্পত্তি যৌথ তদন্ত হইবে । যৌথ তদন্তকালে উক্ত সম্পত্তির মালিক বা স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তিকে উপস্থিত থাকিবার জনা অনুরােধ করা হইলাে । আরএস রেকর্ড মােতাবেক চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা হাউলী মৌজার অধিগ্রহণ প্রস্তাবিত জমির পরিমাণ ৫ একর। অধিগ্রহণকৃত জমির ভূমি মালিক স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তিগণের জন্য জ্ঞাতব্যঃ ১ । উল্লিখিত জমির বাস্তব অবস্থা , স্থাপনা , অবকাঠামাে ইত্যাদির ভিডিও / সরেজমিন তদন্ত করে মালিকানাঘল ইত্যাদি তথ্য সম্বলিত যৌথ তদন্ত বহি প্রস্তুত করা হইবে ।

নির্ধারিত সময়ে উক্ত তদন্তকালে স্বয়ং বা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি মারফত কাগজপত্র ও দলিলাদিসহ সার্টিফাইড / মূলকপি ) উপস্থিত থাকুন এবং সঠিক তথ্য প্রদান করুন । (২) প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যৌথ তদন্ত তালিকা প্রস্তুতপূর্বক উহা প্রস্তাবিত অধিগ্রহণ এলাকার সুবিধাজনক স্থানে এবং নিকটস্থ ভূমি অফিসে লটকাইয়া দেওয়া হইবে । উহা দেখিয়া আপনি আপত্তি দিতে পারিবেন । আপনার নাম রেকর্ড হালনাগাদ / নামজারী না হইয়া থাকিলে, অবিলম্বে হালকরণপূর্বক বকেয়া ভূমি উন্নয়ন কর পরিশােধ করিয়া দাখিলামওকুফ সাথিলা সংগ্রহ করুন । ইহা ক্ষতিপূরণ প্রাপ্তির স্বপক্ষে আপনার মালিকানা প্রমাণে সহায়ক হইবে । (৩) অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে জমির শ্রেণি পরিবর্তন, অবকাঠামাে নির্মাণ করিবেন না । এরূপ পরিবর্তন বা অবকাঠামাে পরিবর্তন লিপিবদ্ধ করা হইবে না এবং আপনি ইহ্যর জন‌্য কোন ক্ষতিশ প্রাপ্য হইবেন না । (8) সকল ক্ষেত্রে নিজে বা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে সরাসরি আবেদন করুন । ক্ষমতা প্রদানের জন্য নির্ধারিত ফৱন ব্যবহার করুন । অনলাইনে আবেদন , ফরম ও পদ্ধতি জানার জন্য এ কার্যালয়ের ওয়েব সাইট www.chuadanga gov.bd ভিজিট করুন ।

এদিকে চয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় পলিটেকনিক ইনস্টিটিউট নির্মান হবার সুুসংবাদে চুুুুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলি আজগর টগর ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু কে ধন্যবাদ জানিয়েছেন উপজেলার সর্বস্তরের মানুষ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (দুপুর ১:৫৮)
  • ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২১শে রজব, ১৪৪২ হিজরি
  • ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788