1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

সোনাইমুড়ীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনের আগেই ফাটল!

 মোরশেদ আলম, সোনাইমুড়ী(নোয়াখালী)প্রতিনিধিঃ
  • আপডেট টাইম: রবিবার, ৩ জানুয়ারি, ২০২১
  • ৪২ বার দেখা

নোয়াখালীর সোনাইমুড়ীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনের আগেই ভবন ও কমপ্লেক্সের সামনে যাতায়াতের পথের পাশে পানির ড্রেনে ও দেওয়ালের কিছু অংশে ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে ২ কোটি ৭১ লাখ ৪১ হাজার টাকা ব্যয় ধরা হয়। মূল ভবনের জন্য ২ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এ কার্যাদেশ পায় এন. এন. এস নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

পরে যৌথভাবে স্থানীয় ঠিকাদার স্বপনের মাধ্যমে কাজ শুরু করে। ২০১৭ সালের জুলাই মাসের ১১ তারিখে কার্যাদেশ দেওয়া হয়। তবে ঠিকাদার মূল ভবনের কাজ শুরু করেন ২০১৯ সালে। পরে কমপ্লেক্সে প্রবেশের মূল সড়ক নির্মাণের জন্য অতিরিক্ত ২০ লাখ টাকা বর্ধিত করা হয়। গত বছরের শেষ দিকে কাজ সমাপ্ত করে ঠিকাদারি প্রতিষ্ঠান তা বুঝিয়ে দিলেও কোনও প্রবেশপথ না করে বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে নেয়। পরে আবার মুক্তিযোদ্ধাদের পীড়াপীড়িতে প্রবেশ পথের কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

সোনাইমুড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার গোলাম মাওলা জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজ শুরু করে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে। নির্মাণেও ব্যাপক ত্রুটি করেছে। পরে মুক্তিযোদ্ধারা কয়েকবার নির্মাণ কাজ বন্ধ করে দেয়। তবুও ঠিকাদারি প্রতিষ্ঠান উপজেলা প্রকৌশলী রাহাত আমিন পাটোয়ারীকে ম্যানেজ করে নির্মাণ কাজ চালিয়ে যায়। এখন কমপ্লেক্স ভবনের পিলার ও ড্রেনে ফাটল দেখা দিয়েছে।

সোনাইমুড়ী উপজেলা প্রকৌশলী অফিসের সহকারী প্রকৌশলী নজির আহমেদ জানান, নির্মাণ কাজ সঠিক হয়েছে। তবে মূল ভবনে ও ড্রেনে কিছু ফাটল দেখা দিয়েছে। তা ঠিক করে নেওয়া হবে। সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ফাটলের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গেছেন। ভবনে কিছু ফাটল দেখেছেন। মোরশেদ আলম সোনাইমুড়ী, নোয়াখালী

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • শনিবার (সকাল ৭:৩৪)
  • ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২২শে রজব, ১৪৪২ হিজরি
  • ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788