1. bdfocas24@gmail.com : admin :
  2. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  3. shafayet.news247@gmail.com : Safayet Ullah : Safayet Ullah
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
সোমবার, ২১ জুন ২০২১, ১০:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গরুর জন্য জীবন বীমা কার্যক্রম শুরু হচ্ছে করোনা মহামারি বিধিনিষেধের মেয়াদ ১৫ জুলাই পর্যন্ত বাড়ল দর্শনা চেকপোস্ট দিয়ে ফিরলেন আরও ২৭ বাংলাদেশি দামুড়হুদায় আধুনিক মেশিনের মাধ্যমে বোরো ধান কর্তন ও আলোচনা সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সাংবাদিক রোজিনা ইসলামেরর নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে চুয়াডাঙ্গায় সংবাদকর্মীদের বিক্ষোভ-মানববন্ধন অনুষ্ঠিত দামুড়হুদার কোমরপুরে রাতের আধাঁরে ভৈরব নদীর পাড় কেটে সাবাড়! মাটি খেকো জাহিদুল ও লাল্টু বেপরোয়া দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে ফিরলেন আরও ৬৫ জন, একজন করোনা পজিটিভ লেবাননের হিজবুল্লাহর রেকর্ড ভঙ্গ: ইসরায়েলে ৩,০০০ রকেট নিক্ষেপ ঈদের নামাজ পড়া হলোনা হৃদয়ের!

শিক্ষাব্যবস্থার আধুনিকায়ন করতে হবে : রাহাত হুসাইন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:
  • আপডেট টাইম: মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ৭০ বার দেখা

ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সভাপতি রাহাত হুসাইন বলেছেন, ডিজিটাল বাংলাদেশে সনাতনী শিক্ষাব্যবস্থা পরিবর্তন করে আধুনিক কর্মমুখী শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সোস্যাল অখ্যাকিষ্টভিস্ট ফোরাম (বিএসএএফ) আয়োজিত
“যে শিক্ষা ও রাজনীতি বাঙ্গালি জাতিসত্তা, সার্বভৌমত্ব এবং সাম্প্রদায়িক সম্প্রীতিকে আঘাত করে সে শিক্ষা ও রাজনীতি নিষিদ্ধ করার দাবী’র এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রাহাত হুসাইন বলেন, যে শিক্ষা মানুষকে বেকার করে, সেই শিক্ষাব্যবস্থার আমূল-পরিবর্তন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বেকার তৈরির কারখানায় পরিনত হতে দেয়া যাবে না।শিক্ষাব্যবস্থার আধুনিকায়ন করতে হবে। মানুষে-মানুষে বিভেদ সৃষ্টিকারী বৈষম্যমূলক শিক্ষা নয়, চাই কর্মমুখী। কর্মমুখী শিক্ষা সময়ের দাবি। যে শিক্ষা ধনী-গরিবের বৈষম্য সৃষ্টি করবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে ডিজিটাল বাংলাদেশ সনাতনী শিক্ষাব্যবস্থা চলতে পারে না। ডিজিটাল বাংলাদেশের শিক্ষাব্যবস্থা হবে সর্বাধুনিক। একমাত্র কর্মমুখী শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে পারলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হবে না।

কর্মমুখী শিক্ষার মধ্য দিয়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা নির্মাণ সম্ভব বলেও জানান রাহাত হুসাইন।

সংগঠনের প্রধান সমন্বয়ক মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী’র সভাপতিত্বে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া,বঙ্গবন্ধু সংস্কৃতি জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানাসহ অন্যরা।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

http://www.bdallbanglanewspaper.com/

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১০:৪৭)
  • ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল)

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

 
সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788