1. bdfocas24@gmail.com : newsroom :
  2. arifahok27@gmail.com : Alifa hok : Alifa hok
  3. newsgopalpur@gmail.com : Rokon zzaman : Rokon zzaman
  4. akmpalash75@gmail.com : Shamsuzzoha Palash : Shamsuzzoha Palash
"স্যার,বউ-বাচ্চা খাবে কী?গাড়িটা ছেড়ে দেন স্যার" - www.bdfocas24.com
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পেগাসাস আছে বলে মানুষ রাতে নিশ্চিন্তে ঘুমোতে পারে : ইজরায়েলি সংস্থা NSO নেশাগ্রস্থ সন্তানের হাতে মা খুন : র‍্যাব ১৩’র হাতে হত্যাকারী মাদকাসক্ত ছেলে গ্রেফতার দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে সরকারি খাস জমিতে অবৈধভাবে দোকানঘর নির্মাণ : ভ্রাম্যমান আদালতের অভিযান দামুড়হুদায় অস্ত্রের মুখে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও স্বর্ণালংকার, নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতে ১৬ টি মামলায় ২৮ জনকে অর্থদন্ড নরসিংদী জেলা যুবলীগের নেতৃত্বে কলকাতার মিথুন সাহা ! সেনাবাহিনীর সহযোগীতায় স্বাস্থ্য বিধি মেনে ভিজিএফ এর চাল বিতরন করলেন পৌর মেয়র বিপ্লব নোয়াখালীর হাতিয়ায় হত্যাসহ ২৪ মামলার আসামি গ্রেফতার সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম, আইসিইউ, পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে গাইবান্ধায় নাগরিক মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত করোনা : রোগীদের চিকিৎসা দিতে যেয়ে নিজেই আক্রান্ত হলেন, ডাঃ শুভ

“স্যার,বউ-বাচ্চা খাবে কী?গাড়িটা ছেড়ে দেন স্যার”

অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম: বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৭ বার দেখা

মোরশেদ আলম,নোয়াখালী জেলা প্রতিনিধিঃ সোনাইমুড়ী থানার গেইট দিয়ে ঢুকতেই দেখি, মরুভূমির বুকে যেমন এক ফোঁটা পানির জন্য পিপাসায় কাতরাতে থাকে একজন তৃষ্ণার্ত মানুষ।

 

তেমনি আকুল প্রাণে ছেয়ে আছে আলী মিয়া,মজিদ মিয়ার মতো অসহায় রিকশা চালক মানুষগুলো। কখন ছেড়ে দিবো তাদের জীবিকার একমাত্র অবলম্বনটি? কী খাবে আজকে আলী মিয়ার ২ ছেলে ৩ মেয়ে? কীভাবে ভাড়া রিক্সাটির দৈনিক ভাড়ার টাকা দিবে? কীভাবে দুদিন পর কিস্তির টাকা দিবে? এইসব ভাবছেন ছাতক পাখির মতো চেয়ে থাকা মানুষ গুলো।

উদ্দেশ্য,কাকে দিয়ে কীভাবে গাড়ি গুলো ছাড়ানোর ব্যবস্থা করবে? সামনে এগুতেই একজন এগিয়ে এসে সোনাইমুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক,সাংবাদিক “বেলাল হোছাইন ভূঁইয়া এবং সাথে থাকা সাংবাদিক মোরশেদ” এর কাছে এসে মিনতি কণ্ঠে বলে উঠলো “স্যার,আমাদের গাড়ি গুলো ছাড়বে না”? আপনারা আমাদের জন্য একটু বলেন না? পিছনে আরো ২ জন ৩ জন এভাবে ১৫-২০ জন এসে কেউ কেউ বললো ভাই,সকাল থেকে এখনো কিছু খাইনি,(দুপুর ৩ টা বাজে তখন) আমাদের গাড়িগুলো ধরে এনেছে পুলিশ।

কিন্তু ছাড়ছে না। আজকে বাড়িতে বাচ্চার জন্য দুধ নিবো কীভাবে? কারো কারো ২-৩ দিন হলো গাড়ি আটক করেছে। “আমরা কী করুম? পেটের দায়ে গাড়ি নিয়ে বের হইছি,ঘরে বউ-বাচ্চা আছে। কিস্তি আছে, খাবো কী? খাওয়াবো কি? গাড়ির ব্যাটারী এভাবে থাকলে বইসা যাইবো তখন আমগো ক্ষতিপূরণ দিবো কে? আমরা দরকার হলে টিপসই দিবো,আর কখনো এভাবে আসুম না স্যার। যেভাবে বলবেন সেভাবে চলবো। যেকোনো শর্তে রাজি। এভাবেই আকুতি মিনতি করে থানা থেকে বের হওয়া এক এসআই কে বলতেছিলো অসহায় এই রিকশার ড্রাইভারগুলো।

চলমানতা লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করায় সোনাইমুড়ী বাজারের বিভিন্ন স্থান থেকে অর্ধশত রিকশা,সিএনজি,অটো রিকশা আটক করে থানায় নিয়ে আসে সোনাইমুড়ী থানা পুলিশ।

পরে এসব বিষয়ে সোনাইমুড়ী থানার ওসি মোঃ গিয়াস উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান, সরকারি বিধিনিষেধ অমান্য করে তারা স্বাস্থ্যবিধি না মেনে সড়কে যাত্রী পরিবহন করছিলো বলেই গাড়িগুলো আটক রেখেছি। তবে ১৪ তারিখ লকডাউন শেষ হলেই আমরা চালকদের হাতে গাড়ি তুলে দিবো। এর মধ্যে তাদের জন্য আমরা ত্রাণ দেওয়ার ব্যবস্থা করেছি। যাতে করে তারা খাদ্যসঙ্কটে না পড়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত |গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদিত।

সাইট ডিজাইন এস.এম.সাগর-01867-010788